এলো-অনিয়ন অয়েল

By October 10, 2022Haircare
Aloe Onion Oil

বেশ ক’বছর আগেকার কথা। চুল পড়ে যাচ্ছিল শীতে গাছের পাতা ঝরে যাওয়ার মত। মুহুর্তেই যেমন হাজার হাজার পাতা ঝরে গিয়ে রিক্ত হয়ে দাঁড়িয়ে থাকে কেবল গাছের কঙ্কালটি, মনে হচ্ছিল মাথার চুলও বুঝি এভাবে ঝরে যাবে আর থাকবে মাথার তালু।

চুল পড়ে যাওয়ার চিন্তায় অনেক উদ্বিঘ্ন হয়ে গিয়েছিলাম। অনেক ঘাটাঘাটি করে জানতে পারলাম অ্যালো অয়েল খুব ভালো কাজ করে চুল পড়া বন্ধ করতে। এছাড়া পেঁয়াজের রসও চুল পড়া কমিয়ে স্ক্যাল্প ও চুলের স্বাস্থ্য সুরক্ষা করে এই তথ্যও জানলাম। তারপর সিদ্ধান্ত নিলাম বানিয়েই ফেলব এবার এই তেল।

পরিকল্পনা অনুযায়ী অ্যালো অয়েল বানানো শুরু করলাম। খাঁটি নারকেল তেল খুঁজে পেতে অনেক ভোগান্তি সহ্য করতে হয়েছে। অবশেষে খুঁজে পেলাম সেই কাঙ্কিত তেল। এরপর  অ্যালোভেরার পাতা টুকরো করে সব মিলিয়ে জ্বাল করে ঠান্ডা করে বোতলে পুরানো সারাদিন চলে যায়। আর পেঁয়াজ থেকে রস বের করার ঝক্কি-ঝামেলার কথা  কম বেশী সবারই জানা আছে। পেঁয়াজের ঝালে চোখের পানি নাকের পানি এক করে তা থেকে রস বের করে মাথায় দেয়া অসম্ভব ব্যাপার বটে। সেই যে একবারই বানিয়েছিলাম অ্যালো অয়েল জীবনে আর কোনোদিন মুখেও আনিনি বানানোর কথা।

এরপর ভাইয়া একদিন আমাকে হেয়ার ফুডের এলো-অনিয়ন অয়েল আমাকে এনে দিয়েছে। এটি ব্যবহারে আল্লাহ তা’য়ালার রহমতে চুল পড়া অনেকটা কমে গিয়ে অদ্ভুত ভাবে নতুন চুল গজাতে শুরু করেছে। 

 পেয়াজের মধ্যে থাকা সালফার হলো চুলের জন্য সবচাইতে উপকারী। অনিয়ন ছাড়াও এতে রয়েছে এলোভেরাসহ আরো কয়েক ধরনের প্রয়োজনীয় উপাদান।  এটি ব্যবহারে চুল পড়া তো বন্ধ করে  সেইসঙ্গে অদ্ভুতভাবে নতুন চুল গজাতেও সাহায্য করবে।

এতে আরও রয়েছে পর্যাপ্ত অ্যান্টিঅক্সিডেন্ট। এই তেলের অ্যান্টি ব্যাকটেরিয়াল উপাদান মাথার ত্বককে সুস্থ রাখার পাশাপাশি খুশকি দূর করে বিভিন্ন সংক্রমণের হাত থেকে রক্ষা করে। দুই সপ্তাহ নিয়মিত ব্যবহারে আপনি আপনার চুলের পরিবর্তন চোখের সামনেই দেখতে পাবেন। অনেক সময় দেখা যায় অনেকের চুল ঘন কিন্তু চারপাশের চুল ফাঁকা হয়ে গিয়েছে। এছাড়াও চুলের আগা ফেটে বিবর্ণ হয়ে যাওয়ার গল্পোও কম নেই। 

এক্ষেত্রে আপনারা নিয়ম করে চুলের আগা গোড়ায় অনিয়ন অয়েল লাগান। সবকিছু মিলিয়ে একমুঠো ঘন কালো আর স্বাস্থ্যকর চুল পেতে এবং প্রিয়জনদের জন্যেও এমন চুল উপহার দিতে এই অনিয়ন অয়েল হয়ে উঠুক আপনার প্রিয় অনুষঙ্গ।

Hair food এর এলো-অনিয়ন অয়েরে কোন প্রকারের রঙ বা ক্ষতিকারক কেমিক্যাল নেই। 

Leave a Reply

Hair Food