চুল পড়া রোধে সহজ সমাধান

By February 20, 2019Haircare

মাথার চুলগুলো কোনো প্রকার নোটিশ-বিজ্ঞপ্তি ছাড়াই টুপ করে লাফ দিয়ে পড়ে যাচ্ছে প্রতিদিন? কিংবা চুল প্রাণ হারিয়ে ঝাড়ুর মত রুক্ষ আর শুষ্ক হয়ে থাকছে? তাহলে নিচের লেখাটা ঝটপট পড়ে ফেলুন–

প্রথমেই বলে নিই ‘চুল পড়া বন্ধ’ করার তেমন সহজ কোনো সূত্র নেই। প্রতিদিন গড়ে ৫০-১০০ টি চুল পড়া স্বাভাবিক। কিন্তু এর চাইতে বেশি চুল পড়া শুরু হওয়া মানেই মাথা আর মন দু- জায়গার ব্যথাটাই প্রকট হয়ে ওঠা।

তাই চুল পড়া থামানোর কসরৎ আর খাঁটুনির কাজগুলো কিছুটা সহজ করতেই হেয়ার ফুড তৈরি করেছিল ‘হেয়ার প্যাক।’ যাতে রয়েছে— ১.আমলকি ২. বহেরা ৩. হরতকি ৪. মেথি ৫. রিঠা ও ৬. শিকাকাইয়ের পর্যাপ্ত মিশ্রণ।

তবে এখানে একটা ‘কিন্তু’ আছে। কিন্তু টা হলো— হেয়ার প্যাককে যারা আলাদিনের প্রদীপ টাইপ কিছু একটা ভেবে ব্যবহার করতে চাইবেন তাদের সমীকরণে হয়তো কিছুটা ভুল হয়ে যাবে। ব্যাপারটা কখনোই এমন না যে হেয়ার প্যাক লাগানো হলো আর দৈত্যের কাছে হুকুম চলে গেলো — “এক্ষণ বন্ধ হতে হবে চুল পড়া, এক্ষণ।” আর সে হুকুম মোতাবেক সমাধান হয়ে গেলো নিমিষেই।

তবে এতটুকু আলহামদুলিল্লাহ আমরা নিশ্চিত করতে পারি যে এর প্রথম ব্যবহার থেকেই আপনার চুলটা হয়ে যাবে সিল্কি আর এর সাথে যদি একটু টকদই ও লেবুর রস মিশিয়ে মাথায় দিতে পারেন তাহলে আর পায় কে? পারমানেন্টলি খুশকিটাও চলে যাবে ইনশাল্লাহ। চুল পড়া থামানোর জন্য এই খুশকি ও ময়লা দূর করানোর ক্ষেত্রেই সহায়ক ভূমিকা পালন করে হেয়ার প্যাক।

এর নিয়মিত ব্যবহারকারীদের একটা বড় অংশের কাছ থেকে আমরা চুলের উন্নতির গল্প আমরা শুনতে পাই প্রায় নিয়মিতই। আলহামদুলিল্লাহ।

তাই কেমিক্যাল আর ক্ষতিকারক রঙ-চঙের আকর্ষনীয় প্যাকগুলোর বিপরীতে সম্পূর্ণ প্রাকৃতিক উপাদানে তৈরি হেয়ার প্যাক হতে পারে এক চমৎকার বিকল্প।

Hair Food